বিজয় দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

96মহান বিজয় দিবস (১৬ ডিসেম্বর) উপলক্ষে শুক্রবার জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ প্রদর্শিত হবে। এ সময় প্যারেড স্কয়ার সংলগ্ন এলাকায় সুষ্ঠুভাবে যান চলাচল নিয়ন্ত্রণে আমন্ত্রিত অতিথিদের স্টিকারযুক্ত যানবাহন ব্যতীত সব যানবাহনকে বিকল্প সড়ক ব্যবহারের নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ১৬ ডিসেম্বর সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত নিম্নবর্ণিত রাস্তা পরিহার করে বিকল্প সড়কে চলাচলের জন্য অনুরোধ করা হলো-
১. খেজুরবাগান ক্রসিং হতে উড়োজাহাজ ক্রসিং-রোকেয়া সরণি হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর পর্যন্ত।
২. শ্যামলী শিশু মেলা ক্রসিং হতে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণি পর্যন্ত।
৩. প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড পর্যন্ত।
৪. বিজয় সরণি ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং পর্যন্ত।
৫. প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ হতে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত।

এছাড়া আমন্ত্রিত অতিথিদের জন্য আলাদা নির্দেশনা দিয়েছে ডিএমপি। সেগুলো হচ্ছে-
১. কুচকাওয়াজ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের আমন্ত্রণপত্রের সঙ্গে সরবরাহকৃত ক-বিশেষ, ক-১, ক-২, সক, সক-১, শ, বিনা, সক-২, সব, ম-১, ম-২ ও সম অক্ষরের স্টিকার গাড়ির উইন্ড স্ক্রিনে যথাযথ স্থানে প্রদর্শন করতে হবে।

২. ক-বিশেষ, ক-১, ক-২, সক-১, শ, বিনা, সক-২, সব, ম-১, ম-২ ও সম অক্ষরের স্টিকারযুক্ত যানবাহনসমূহকে বেগম রোকেয়া সরণি হয়ে আমন্ত্রণপত্রের পথ নির্দেশনা অনুযায়ী নির্ধারিত প্রবেশ গেট দিয়ে প্যারেড স্কয়ার এলাকায় প্রবেশ এবং কর্তব্যরত ট্রাফিক পুলিশ কর্তৃক নির্দেশিত স্থানে গাড়ি পার্কিং করতে হবে।

৩. আমন্ত্রিত অতিথিদের যানবাহনের চালকদের নিজ নিজ গাড়িতে অবস্থান করতে হবে।

এছাড়া একই দিন মহান বিজয় দিবসের প্রত্যুষে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ উপলক্ষে ঢাকা হতে আমিনবাজার হয়ে সাভার স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে ভোর সাড়ে ৪টা থেকে ভিভিআইপি, ভিআইপি ও আমন্ত্রিত অতিথিরা সাভার স্মৃতিসৌধে গমনাগমন করবেন।

এ উপলক্ষে ওইদিন রাত সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত সব ধরনের বাস, মিনিবাস, ট্রাক, লরীসহ বড় গাড়িসমূহকে গাবতলী আমিনবাজার ব্রিজ-সাভার রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা বিমানবন্দ রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করার অনুরোধ করা হয়েছে।একইভাবে আরিচা থেকে আমিনবাজার হয়ে ঢাকাগামী গাড়িচালক/ব্যবহারকারীকে যানবাহনসমূহ নবীনগর বাজার হতে আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশের জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়া টাঙ্গাইল হতে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনসমূহ কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

ডিএমপি ট্রাফিক বিভাগ মহান বিজয় দিবস উদযাপনকালে উপরোক্ত অনুষ্ঠানসমূহ চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

ধামাকা অফার চলছে !BRAND BAZAAR এ LED / 3D/ Smart / 4K TV AC , 40- 65% ডিস্কাউন্ট  !

আরও পন্য দেখতে ছবির উপরে ক্লিক করুন5j55

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment